বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন

ফেসবুক গ্রুপ থেকে অর্থ আয়ের নতুন কয়েকটি পথ চালু হচ্ছে

  • আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১০ বার পঠিত

ফেসবুক গ্রুপ থেকে অর্থ আয়ের সম্ভাব্য উপায়গুলো পরীক্ষা করে দেখছে সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্মটি। সেটা হতে পারে বিশেষ কনটেন্টের জন্য গ্রুপের সদস্যদের কাছ থেকে নির্দিষ্ট হারে ফি গ্রহণ কিংবা গ্রুপের ভেতরে আলাদা গ্রুপ (সাব গ্রুপ) খুলে সদস্যদের আলোচনার সুযোগ করে দেওয়া।

গত বৃহস্পতিবার ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, সাবস্ক্রিপশন-নির্ভর ব্যবসায়িক মডেলের (অর্থের বিনিময়ে বিশেষ সুবিধা প্রদান) অংশ হিসেবে পরীক্ষামূলকভাবে সুবিধাগুলো চালু হতে পারে। ফেসবুকসহ অনেক সামাজিক যোগাযোগমাধ্যমই কনটেন্ট নির্মাতাদের বিশেষ সুবিধা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

ফেসবুক লাইভে প্রচারিত ‘কমিউনিটিজ সামিট’-এ ঘোষণাগুলো দেওয়া হয়। সেখানে বলা হয়, সাব গ্রুপে অর্থ পরিশোধ কিংবা বিনা মূল্যে যোগ দেওয়ার সুবিধা দিতে পারবেন অ্যাডমিনরা। এতে গ্রুপের সদস্যরা ভিন্ন ভিন্ন বিষয়ে আলোচনা করতে পারবেন।

তবে নিয়ন্ত্রণ কম থাকায় গ্রুপগুলোর মাধ্যমে ফেসবুকে সবচেয়ে বেশি মিথ্যা তথ্য ছড়ায় বলে গবেষক ও আইনপ্রণেতারা বলেন। এ নিয়ে বেশ চাপের মুখে ছিল ফেসবুক।

ফেসবুক বলেছে, গ্রুপে দৃশ্যমান পরিবর্তন আনার সুযোগ পাবেন অ্যাডমিনরা। আর সদস্যরা ভালো পোস্টের জন্য ‘কমিউনিটি অ্যাওয়ার্ড’ দিতে পারবেন। আবার পেজ ও গ্রুপের সেরা সুবিধাগুলো এক করার ব্যাপারেও ইঙ্গিত এসেছে। তখন পেজ অ্যাডমিনরাও গ্রুপের মতো সুবিধা পাবেন। তবে সেটি এখনো পরীক্ষার প্রাথমিক পর্যায়ে আছে বলে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved  2020
Theme Developed BY ThemesBazar.Com