শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিষয়ে এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনায় আক্রান্ত হবিগঞ্জ-৩ আসনের সাংসদ এডভোকেট মো. আবু জাহিরকে হেলিকপ্টারে ঢাকায় প্রেরণ ফ্রান্সের পন্য বয়কটের দাবীতে মুসলিম ছাত্র সমাজের মানববন্ধন অনুষ্ঠিত হয়।  দুর্গা পুজায় লাখাই প্রেসক্লাব ও অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা বিনিময় ও মাস্ক বিতরণ নিক্সন চৌধুরীর আট সপ্তাহের জামিন লাভ শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত হবিগঞ্জে বনপা’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। ১৫ অক্টোবর বনপা’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী : পালিত হবে জেলায় জেলায় রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর জন্মদিন আজ কবি শামসুর রাহমানের ৮৯তম জন্মদিন আজ

শনিবার না হলে রোববার ডেন্টালের ভর্তি পরীক্ষার ফল

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ১৩৭ বার পঠিত
ফাইল ছবি

সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল শনিবার রাতে প্রকাশিত হতে পারে।

শনিবার রাতে ফল প্রকাশিত না হলে রোববার দিনের যেকোনো সময় ফলাফল প্রকাশিত হবে। স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার উত্তরপত্র শনিবার সকাল ৯টা থেকে স্ক্যানিং শুরু হয়েছে। এমবিবিএসের তুলনায় বিডিএসের পরীক্ষার্থী সংখ্যা অনেক কম হওযায় স্ক্যানিং দ্রুত শেষ হবে। তাই আজও ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

জানা গেছে ঢাকা ডেন্টাল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লাহ মিটফোর্ড মেডিকেল কলেজসহ মোট ৫টি কেন্দ্রের নয়টি ভেন্যুর ২৮৬টি কক্ষে শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে মোট আবেদনকারীর সংখ্যা ছিল ২২ হাজার ৫০৯ জন। তবে সহস্রাধিক পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

সরকারি ৯টি ডেন্টাল কলেজ ও ইউনিটে ৫২৫ ও ২৫টি বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ১ হাজার ৩৮৫টিসহ মোট ১হাজার ৯১৭টি আসন রয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন অধ্যাপক ডা. মো.আবদুর রশীদ শনিবার সকালে জাগো নিউজকে বলেন, পরীক্ষার উত্তরপত্র স্ক্যানিং আজ সকাল থেকে শুরু হয়েছে। দ্রুততম সময়ে পরীক্ষার ফল প্রকাশিত হবে। আজ ফলাফল প্রকাশ হবে কি না জানতে চাইলে তিনি বলেন, এমবিবিএসের তুলনায় পরীক্ষার্থী সংখ্যা কম হওয়ায় আজও ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। তবে আজ না হলেও আগামীকাল ফল প্রকাশ করা নিশ্চয়ই হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved  2020
Theme Developed BY ThemesBazar.Com